শ্রীলংকার বিপক্ষে দলে থাকবেন কিনা নিজেই জানালেন মাশরাফি!

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের চতুর্থ ম্যাচে মঙ্গলবার (১১ জুন) শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। জয় দিয়ে আসর শুরু করলেও টানা দুই ম্যাচে হারের পর এই ম্যাচে দুই পয়েন্ট অর্জন করে নিতে উন্মুখ হয়ে আছে টাইগাররা।

তবে আশঙ্কার খবর- এই ম্যাচকে সামনে রেখে চোখ রাঙাচ্ছে বৃষ্টি। এর আগে যে ভেন্যুতে শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার যে হাই ভোল্টেজ ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে, সেই ব্রিস্টলেই বাংলাদেশ ও শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার কথা রয়েছে। কিন্তু বৃষ্টির কারণে মাঠে বল গড়ান নিয়েই রয়েছে শঙ্কা।

বিশ্বকাপে বাংলাদেশের সর্বশেষ দুই ম্যাচে কিছু ভুলত্রুটি চোখে পড়েছে। জয় দিয়ে আসর শুরুর পর দলও ঐ দুই ম্যাচে হেরেছে। তবে মাশরাফি বিন মুর্তজা সেসব নিয়ে কাঁটাছেড়ার আগে অসন্তোষ প্রকাশ করেছেন নিজের পারফরম্যান্স নিয়েই।

বল হাতে সাম্প্রতিক সময়ে খুব একটা ভালো সময় কাটছে না মাশরাফির। ব্যাট হাতেও আগের মত ঝড় তুলতে পারেন না। সতীর্থদের পারফরম্যান্স মূল্যায়ন বা বিশ্লেষণ না করে মাশরাফি তাই নিজের পারফরম্যান্স নিয়েই প্রকাশ করেছেন অসন্তুষ্টি।

মঙ্গলবার (১১ জুন) দ্বাদশ বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ঐ ম্যাচের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘আমি আমার কাছ থেকে আরও ভালো পারফরম্যান্স প্রত্যাশা করি। নিজের পারফরম্যান্সেও আমি সন্তুষ্ট নই। মানুষের কথ বলার থেকে আমি তাই নিজেই নিজেকে বেশি প্রশ্ন করছি।’আশা করছি শ্রীলংকার বিপক্ষে ভালো কিছু করব।

বাংলাদেশ দলের রাজসিক উন্নতির অন্যতম মূল কারিগর তিনি। তবে বিশ্বকাপে ভালো করতে পারছেন না বলে বিদেশি অনেক ক্রিকেট বিশ্লেষক মাশরাফির কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলছেন। মাশরাফি এই বিষয়কে স্বাভাবিকভাবেই দেখছেন, ‘পারফর্ম করতে না পারলে কথা শুনতে হবেই।

প্রথম দুই ম্যাচে উইকেট অনুযায়ী স্পিনাররা ভালো বোলিং করেছে। ঐ দুই ম্যাচে তাই পুরো দশ ওভার বোলিং করিনি। শেষ ম্যাচে দশ ওভার বল করার দরকার ছিল- করেছি।’– নিজের বোলিং নিয়ে তিনি বলেন তিনি।

মাশরাফির ভাষ্য, ‘নিশ্চয়তা দিয়ে তো আর কেউ ভালো খেলতে পারবে না। সিনিয়র ক্রিকেটারদের দায়িত্ব বেশি। সবাই সেটা জানে। কিন্তু ভালো খেলার কথা আগে থেকে বলা যায় না।’

Please follow and like us: