ফ্রি-কিক থেকে চোখধাঁধানো গোল করলেন মেসি, দেখুন সেই গোলের ভিডিও

আর্জেন্টিনা ও বার্সেলোনার এ তারকা সাম্প্রতিক সময়ে ফ্রি কিক থেকে যেসব গোল করছে তা সত্যিই অবিশ্বাস্য ও তাক লাগানো। এই তো গতকালও এস্পানিওলের সাথে একটি আশ্চর্য গোল করে বসলেন তিনি।

এস্পানিওলের বিপক্ষে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। ৭১ মিনিটে মেসির প্রথম গোল ছাপিয়ে গেছে এই জয়। ফুটবলপ্রেমীদের আলোচনার বিষয়বস্তু, পেনাল্টিতে পানেনকা শট দেখা গেছে। দূরত্বটা মাত্র ১২ গজ হলেও ওখান থেকে পানেনকা শটে গোল করা ভীষণ স্নায়ুচাপের ব্যাপার।

ঘটনার সূত্রপাত ম্যাচের ৭০ মিনিটের সময়। তিনজনকে কাটিয়ে ডি-বক্সের ভেতর ঢুকে যাচ্ছিলেন মেসি। তাই গোল বাঁচাতে ডি-বক্সের ঠিক ১ মিটার দূরত্বে তাকে ফেলে দেন ভিক্টর সানচেজ। বিষয়টি পছন্দ হয়নি রেফারির। তিনি ফ্রি কিকের বাঁশি বাজান।

যথা নিয়ম অনুযায়ী ফ্রি কিক নিতে যান মেসি। তবে তার বাম পাশে ছিল মানবদেয়াল। তাই গোলরক্ষক ডান পাশে চলে এসে বা পাশ খালি রাখেন। সেখানে রাখেন এক ডিফেন্ডারকে। তবে এতে কি আর মেসিকে আটকানো যায়। মানবদেয়ালের ঠিক ওপর দিয়ে শট নেন মেসি। তার শট ঝাপিয়ে পড়ে গোলরক্ষক ও হেড দিয়ে গোলমুখে দাঁড়ানো সেই ডিফেন্ডার ঠেকানোর চেষ্টা করেন। তবে তারা দু’জনই ব্যর্থ হন। বল চলে যায় পোস্টে।

আর এই গোলের পরই শুরু হয় আলোচনা। এমন কঠিন জায়গা থেকেও কি গোল দেওয়া সম্ভব?

এ বিষয়ে সার্জিও বুসকেটস বলেন, বাইরে থেকে তার খেলায় বিস্ময় জাগতে পারে। কিন্তু এসবে আমরা আর অবাক হই না। অনুশীলনে সে যা করে, ম্যাচে তা করা আরও কঠিন। কিন্তু আমাদের সয়ে গেছে।

Please follow and like us: